নবী জীবনের গল্প Pdf ডাউনলোড


নবী জীবনের গল্প Pdf free download আরিফ আজাদ, nobi jiboner golpo pdf free download JustBoipdf

বই: 
নবি জীবনের গল্প pdf
লেখক : আরিফ আজাদ
প্রকাশনী : সমকালীন প্রকাশন
বিষয় : সীরাতে রাসুল ﷺ
পৃষ্ঠা : 139 {alertSuccess}

কিছুদিন আগের কথা। ঘটা করে ফ্রান্স সরকার মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শন করে উস্কে দিতে শুরু করলো সারা দুনিয়ার মুসলিমদেরকে। জীবনের চাইতেও যে মানুষটিকে বেশি ভালোবাসে এই উম্মাহ এবং যিনি সেই ভালোবাসা পাওয়ার পূর্ণ হকদার—তার ব্যাপারে এমন নিন্দামন্দ সত্যিই বেদনাদায়ক। ফ্রান্স-সহ তাদের সহযোগীদের এই কূটকৌশল যদিও বা নতুন কিছু নয়, তবু এমন ন্যক্কারজনক ঘটনা নিঃসন্দেহে সকল ধর্মপ্রাণ মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে।

ফ্রান্সের এই চরম ঔদ্ধত্যপূর্ণ আচরণের বিপরীতে তীব্র হুংকার নিয়ে গর্জে ওঠে মুসলিম সম্প্রদায়। ‘বয়কট ফ্রান্স” এবং “বয়কট ফ্রান্স প্রোডাক্টস'-এর স্লোগান তারা ছড়িয়ে দেয় সারা দুনিয়ায়। পৃথিবীর প্রতিটি প্রান্ত থেকে মুসলিমরা দলে দলে যোগ দেয় সেই আহ্বানে।

আরও পিডিএফ: 

নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সম্মান নিয়ে কটূক্তি করায় এই যে আমাদের দারুণ এক প্রতিক্রিয়া—এটা নিঃসন্দেহে ঈমানের একটি বহিঃপ্রকাশ। তবে দুঃখ এবং আশ্চর্যের ব্যাপার হলো, ফ্রান্স ইস্যুতে আমরা যেভাবে আমাদের নবিপ্রেম প্রদর্শন করেছি, সেভাবে নবিপ্রেম যদি আমরা আমাদের প্রাত্যহিক জীবনেও দেখাতে পারতাম, নববি জীবনকে যদি ধারণ করতে পারতাম আমাদের যাপিত জীবনে, নবিজির আদর্শকে যদি বাস্তবায়ন করা যেতো জীবনের অলিতে-গলিতে, তাহলে দুনিয়া ও আখিরাতের কল্যাণের দরজা আমাদের জন্য উন্মুখ হয়ে যেতো।





কিন্তু কী আফসোস! নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অনুসৃত পথ এবং পদ্ধতিকে বাদ দিয়ে আমরা থিতু হয়েছি পশ্চিমা মত এবং পথে, যার গোঁড়া প্রোথিত রয়েছে নবিজিকে নিয়ে নানান সময়ে ব্যঙ্গ-বিদ্রূপ করা ওই ফ্রান্স কলোনিতে। আমরা ফ্রান্সের পণ্য হয়তো বর্জন করেছি, কিন্তু মন ও মগজে তাদের যে বিষাক্ত বীজ বয়ে বেড়াচ্ছি প্রতিনিয়ত, তা বর্জনের কথা কোনোদিনও কি চিন্তা করেছি?

তাহলে সত্যিকার মুপ্তি কীসে?

সত্যিকার মুক্তি আসলে নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবনের মাঝে। মহামানবের সেই মহাজীবনকে নিজের ভেতরে ধারণ করতে পারার মাঝেই নিহিত প্রভূত কল্যাণ! ফ্রান্সের পণ্যের বিপরীতে বিকল্প পণ্য হয়তো দুনিয়ায় খুঁজে পাওয় যাবে এবং তা অঢেল ও গুণে-মানেও সেরা, কিন্তু নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জীবন অনুসরণ ব্যতিরেকে আমাদের সামনে অন্যকোনো পথ খোলা নেই। আমরা কেবল তারই দেখানো পথ অনুসরণ করে পৌঁছাতে পারবো আমাদের পরম আকাঙ্ক্ষিত মানজিল জান্নাতে।

আরও পিডিএফ: 





নবী জীবনের গল্প Pdf ডাউনলোড আরিফ আজাদ বই টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال