আসমান বই pdf ডাউনলোড

আসমান বই pdf download, asman boi pdf download, Latiful Islam Shibli books pdf, লতিফুল ইসলাম শিবলী PDF
আসমান বই pdf download, asman boi pdf download, যে গল্প জীবনের চেয়েও বড়

বুক রিভিউ এবং পিডিএফ
বই: আসমান "যে গল্প জীবনের চেয়েও বড়"
লেখক: লতিফুল ইসলাম শিবলী   
প্রকাশনী: নালন্দা
পৃষ্ঠাসংখ্যা: ১৫৮ {alertSuccess}

আলহামদুলিল্লাহ! অসাধারণ একটি বই পড়ে শেষ করলাম। বইয়ের নাম - "আসমান" বইটি লিখেছেন, শ্রদ্ধেয় লেখক-লতিফুল ইসলাম শিবলী ভাই। দুনিয়ার আসমান যেমন বিভিন্ন সময়ে বিভিন্ন রূপে, কখনো মেঘ,কখনো বৃষ্টি,আবার কখনো মিষ্টি রোদে পুরো আকাশকে ছেঁয়ে দেয়।

তেমনি," আসমান" বইয়ের প্রতিটি খোলা পাতা আপনাকে কখনো আতঙ্কের কালো মেঘে ছেঁয়ে দিবে,কখনো দুঃখের বৃষ্টিতে ভেজাবে, আবার কখনো আনন্দের মিষ্টি রোদে আলতো করে ছুঁয়ে দিবে।


বইটি,যতই পড়ছিলাম -ততই মুগ্ধতা বাড়ছিল।লেখকের বহুমাত্রিক লেখনী শক্তির প্রশংসা না করলেই নয়।অ্যাডভেঞ্চার, থ্রিল, রোমান্টিকতা সব কিছুর পারফেক্ট কম্বিনেশনে সাজানো অনবদ্য বইটি সকলের নিকট সুখপাঠ্য হতে বাধ্য।বইয়ের প্রতিটি চরিত্রকে লেখক এমন সমৃদ্ধ বৈশিষ্ট্যে সাজিয়েছেন, ভেবে অবাক হচ্ছিলাম! গল্পের ওমার, খালিদ,ইমাম ইসহাক চরিত্রগুলো এক- একটি অনুপ্রেরণার নাম। আর একটি বিষয় এখানে লক্ষণীয়, গল্পে রোমান্টিকতার নামে বাড়াবাড়ি করা হয়নি।

লেখক তার লেখনীর যাদুবলে "আসমান"উপন্যাসটিকে পাঠক মনে জীবন্ত করে তুলেছেন। সেই জীবন্ত ১৫৮ পৃষ্ঠার গল্পের রাজ্যে পাঠক প্রথম পাতায় স্বেচ্ছায় এন্ট্রি করার পর; বইয়ের অতলে এতোটাই হারিয়ে যাবে-যে শুধুমাত্র শেষ পাতায় এক্সিট পথ খুঁজে পাবে।

গল্পের মূল চরিত্র ওমার। মেধাবী ওমরের ছিল স্বাচ্ছন্দময় জীবন।জীবন প্রবাহে স্রষ্টার সৃষ্টির প্রেমে পড়ে যায় ওমার।সেই প্রেমকে ওমার জীবনের একমাত্র পাওয়া মনে করে।কিন্তু সৃষ্টি ও স্রষ্টার পার্থক্য তো থাকবেই। স্রষ্টার প্রেম কখনো কষ্ট দেয়না, পক্ষান্তরে- জাগতিক প্রেমের বিচ্ছেদ মানুষকে আহত করে।

বিচ্ছেদ ব্যথায় কাতর ওমার কষ্ট ভুলতে সঙ্গদোষে ড্রাগস নিতে শুরু করে।এমন বেপরোয়া নিয়মহীন জীবন চলছিল ওমারের,কিন্তু ওমার কিছুতেই শান্তি খুঁজে পাচ্ছিল না।ওমারের এমন উশৃংখল জীবনের সমাপ্তি আসে বৃদ্ধ ইমাম মাওলানা ইসহাক আব্দুর রহমানের সান্নিধ্যে। ইতিহাস,রাজনীতি, অর্থনীতি,সমাজ, রাস্ট্র,সাথে অধুনিক ধর্মীয় জ্ঞানের সমন্বয়ে বৃদ্ধ ইমাম ইসহাক যেন তারুণ্যের আলোকছটা। ওমার ইমামের সান্নিধ্যে প্রশান্তি খুঁজে পায়। জীবনের আসল লক্ষ্য আবিষ্কার করে। সকল কষ্টের পাহাড় সরিয়ে জেগে ওঠে ওমারের আবেগী মন।দৃঢ় ঈমানের পথচলায় ছুটে চলে ওমারের তনুমন।


বইটিতে বাস্তব ঘটনার স্থান-কাল, তারিখ,প্রেক্ষাপট ঠিক রেখে উপন্যাসের চরিত্রের সংমিশ্রণ তৈরিতে লেখকের মুন্সিয়ানার পরিচয় পাওয়া যায়। 

কাহিনি যত এগিয়েছে ওমারের জীবনে বহু চরিত্রের পরিচয় ঘটেছে। নিজেকে গল্পের ওমার ভেবেছি।যেন আমি -ই সবকিছু করছি। যদিও ওমারের ঈমানের দৃঢ়তার কাছে হার মেনেছে সকল জাগতিক শক্তি। ওমারর ইস্পাত কঠিন ঈমান কোন আঘাতে সামান্যতম টলেনি।

উপন্যাসটি ধারাবাহিক পড়ছিলাম, পরের পাতায় কি হবে বুঝতে পারছিলাম না। কখনো মনে হচ্ছিল, লামিয়ার সাথে জাগতিক প্রেম বিচ্ছেদের পর ওমার ট্রেনের নিচে আত্মহত্যা করে ফেলবে। আবার মনে হচ্ছিল, বাগরামের যুদ্ধে-ই বুঝি ওমার শহীদ হয়ে গেল!তারপর ওমারকে ছাড়াই লেখক ঘটনা ঘুরিয়ে সমাপ্তির সীমান্তে আসবেন। কিন্তু তা কিভাবে সম্ভব? পাতা হাতড়িয়ে দেখি এখনো অনেক পেজ বাকি! তর সইছিল না,ওমার কি শেষ পর্যন্ত গুয়ান্তানামো বে কারাগারে পশ্চিমা নির্যাতনে মারা যাবে,তাও বুঝতে পারছিলাম না।ভাবলাম শেষ পৃষ্ঠাটা দেখে আসি,কিন্তু আপনারা এমন না করে ধৈর্য নিয়ে পড়লে-ই বইয়ের আসল স্বাদটা পাবেন।


কিভাবে একজন নেশাগ্রস্ত হতাশ তরুণ শান্তির ছায়া খুঁজে পেল? কিভাবে আল্লাহর সন্তুষ্টি অর্জনে, নিজের জীবন বাজি রেখে শত্রুর বিরুদ্ধে লড়তে ময়দানে অবতীর্ণ হল? কিভাবে তরুণ ওমার পৌছে গেল জিহাদের উর্বর ভূমিতে?
জানতে হলে বইটি সংগ্রহ করে পড়তে হবে। 

পরিশেষে লেখকের জন্য অন্তরের যেখানে ভালোবাসা ও শ্রদ্ধা থাকে যেখান থেকে একরাশ ভালোবাসা ও দোয়া রইল, এত সুন্দর একটি বই আমাদের উপহার দেওয়ার জন্য। Review by kawsar sohel

লতিফুল ইসলাম শিবলী আসমান বই pdf ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

2 Comments

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

  1. অতি সুন্দর বই পিডিএফ আকারে দেওয়ার জন্য ধন্যবাদ

    ReplyDelete
    Replies
    1. আপনাকে ও ধন্যবাদ, আমাদের সাথে থাকার জন্য।

      আমাদের টেলিগ্রাম জয়েন করুন:
      https://t.me/justboipdf

      Delete
Previous Next

نموذج الاتصال