আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি pdf ডাউনলোড

আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি pdf ডাউনলোড, আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি pdf free download, allahke dekeche pdf
আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি pdf download, allahke dekeche pdf


একটু পড়ুন: 
বিশ্বের বৃহত্তম পরাশক্তি রাশিয়ার সাথে আফগানিস্তানের ইসলামপ্রিয় জনতার অসম লড়াই সংঘটিত হলো দীর্ঘ চৌদ্দ বছর। একদিকে পৃথিবীর সেরা সৈন্যবাহিনী আর অত্যাধুনিক সব মারণাস্ত্র, অন্যদিকে সাদাসিধে একদল আল্লাহওয়ালা মানুষ আর তাদের লাঠি-ঠেঙ্গা, দা-বল্লম, কাটা রাইফেল ও ভাঙ্গা পিস্তল। আফগান জিহাদে বিশ লক্ষ নিরপরাধ মুসলমান শহীদ হয়েছেন - হাজার হাজার মা-বোন দিয়েছেন সম্ভ্রমের কুরবানী, ষাট লক্ষ আফগান জনগণ নিজের ভিটে-বাড়ী ছেড়ে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন প্রতিবেশী দেশ পাকিস্তান ও ইরানে। ঠিক তেমনি সোভিয়েত ইউনিয়নও হারিয়েছে অগণিত সৈন্য, হাতছাড়া হয়েছে অসংখ্য জঙ্গী বিমান, গানশীপ, ট্যাংক, কামান, সাঁজোয়া গাড়ী, মেশিনগান, রকেট লাঞ্চার এবং গোলা-বারুদ ইত্যাদি। দীর্ঘ প্রায় দশ বছরে ছয় লক্ষ সাতান্ন হাজার কোটি টাকারও বেশি মূল্যের সম্পদ হারিয়ে পরাজিত, লাঞ্ছিত ও বিশ্বধিকৃত সমাজতান্ত্রিক সোভিয়েতের কমিউনিস্ট নেতৃবৃন্দ অবশেষে সৈন্য উঠিয়ে নিতে বাধ্য হয়েছেন।

আরও





আফগানিস্তানঃ মাটি ও মানুষ

আফগানিস্তান। হাজার বছর ধরে মুসলমানদের দেশ। স্বাধীনচেতা, দুঃসাহসী, বেপরোয়া এক জাতির প্রাণপ্রিয় মাতৃভূমি। হিন্দুকুশ পর্বতমালার প্রহরায় পৃথিবীর - ছাদ পামীরের ছায়ায় সারাটা জনম ধরে দুর্জয়-দুর্ভেদ্য আফগানিস্তান বুকটান করে দাঁড়িয়ে আছে। ইসলামের প্রীতিডোরে আবদ্ধ আফগানরা খুবই সরল সোজা প্রকৃতির আল্লাহওয়ালা মুসলমান। পাহাড়ের রুক্ষ বুকে, দুর্গম গিরি-কন্দর আর গুহা-উপত্যকায় ঘুরে বেড়ানো আফগানদের স্বাধিকার চেতনা ও উদারতা বিশ্ব জুড়ে খ্যাত। ঢোলা শেলোয়ার, বিশাল কামিজ-কোর্তা আর মাথায় বাঁধা ইয়া বড় পাগড়ীই তাদের পরিচয়। কাঁধে ঝুলানো বন্দুক আর কোমরে বাঁধা খঞ্জর তাদের পৌরুষ, বীরত্ব আর জিহাদী ঐতিহ্যের গৌরবোজ্জ্বল নিদর্শন। একজন আফগানকে আপনি দু'টো গালি দিন, তা সে হজম করে ফেলবে। আপনি তার গায়ে সাইকেল তুলে দিয়ে একেবারে রক্ত ছুটিয়ে দিন, একবার চোখ তুলে তাকিয়েই সে নিজের পথ ধরবে। কিন্তু আপনি তার ঈমান, তার আল্লাহ-রসূল-কুরআন, তার দেশ-জাতি বা ইতিহাস-ঐতিহ্যের ব্যাপারে মুখ খুললে আর রক্ষে নেই। সেই আফগানীর কাঁধের বন্দুক হতে বেরিয়ে আসা বুলেট আপনার বুক এ ফোঁড় ও ফোঁড় করে দেবে । আপনার পেটে ঢুকে যাবে তার অতি আদরের খঞ্জর।

স্বাধীনচেতা, দুঃসাহসী আফগানরা আত্মমর্যাদাবোধ, আতিথেয়তা ও হৃদয়ের ঔদার্যের জন্য মশহুর। একবার একজন গ্রাম্য অশিক্ষিত আফগানের তাঁবুতে একটি আহত হরিণ গিয়ে আশ্রয় নিলো। হরিণটির পেছনে যে শিকারীটি এলেন, তিনি তৎকালীন শাসক মাহমুদ গযনভী। সুলতান মাহমুদ যেই তাঁবুতে ঢুকে হরিণটি ধরতে চাইলেন, অমনি তাঁবুর মালিক বুদ্দু লোকটি এসে তাঁর পথ আগলে দাঁড়ালো, বললোঃ “আপনি আমাদের বাদশাহ্। আমার অনুরোধ, হরিণটি আপনি ধরবেন না। কারণ, এটি এখন একজন হৃদয়বান মানুষের মেহমান হয়ে তাঁবুতে ঢুকেছে। সুতরাং একে সাহায্য করা আমার দায়িত্ব। জান দিয়ে হলেও আমি আমার এই অবলা অতিথিকে রক্ষা করবোই।” নিরক্ষর লোকটির সত্যনিষ্ঠা, সৎ সাহস ও নির্ভীকচিত্ততা মাহমুদ গযনভীকে মুগ্ধ করলো। তিনি সেদিন খালি হাতেই ফিরে এলেন।

আফগানিস্তানে আমি আল্লাহকে দেখেছি pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال