আই লাভ কুরআন pdf ডাউনলোড

আই লাভ কুরআন pdf free download, মুহাম্মাদ আতিক উল্লাহ বই, i love quran pdf download
আই লাভ কুরআন pdf download, মুহাম্মাদ আতিক উল্লাহ বই, i love quran pdf download


আয়াতমাখা গল্প

এখন অনলাইনে-মিডিয়াতে, দ্বীনের প্রচার খুবই সাজানো-গোছানো! ঝকঝকে চকচকে! এটা খুবই চমৎকার একটা ব্যাপার! কিন্তু আমাদের মাদরাসা-জীবনে দ্বীনি শিক্ষাকে এতটা চকচকে পালিশড ভঙ্গিতে পাইনি! দেখা যেত, কোনো হুজুরের জামায় পানের পিক লেগে আছে! আবার কোনো হুজুরের জামার বোতাম খোলা! পরিচ্ছন্ন অবশ্যই তবে কিছুটা এলোমেলো! কিন্তু এই এলোমেলো চালচলনের হুজুরগণের সাদামাঠা ভঙ্গির কথাগুলোই এখন অ- • সাধারণ ভঙ্গিতে বিমূর্ত হয়ে ওঠে! তাদের মৃদস্বরের আগোছালো কথার প্রভাবে, এই এতদিন পরও খুউব ভালো হয়ে যেতে ইচ্ছে করে! নিকানো-তকতকে অডিটরিয়ামে নিখুঁত সাউন্ডসিস্টেমের তথ্যবহুল মুগ্ধকর অনেক বক্তব্যের প্রভাব দু'দিন পরই ম্রিয়মান হয়ে যায়! তথ্যগুলো মনে থাকে, কিন্তু কেন যেন আমলের স্পৃহা জাগে না! এটা হয়তো আমারই দুর্বলতা!

একদিন ছুটি হবে pdf ডাউনলোড

আলাভোলা এমন হুজুরদের কাছটি ঘেঁষে থাকতেই ভালো লাগত! ছাত্রজীবনটা এমনি কেটেছে! এখনো সেভাবে জীবন কাটাতে চেষ্টায় কমতি হয় না! হুজুরদের কাছে গেলে, কথা হতো! গল্প হতো! ইলমচর্চাও হতো! এই চর্চার ফাঁক দিয়েই অনেক আয়াত চলে আসতো! হাদীস চলে আসতো! তখন বুঝতে পারিনি, এখন কিছুটা হলেও বুঝতে পারছি, দেখতে শুনতে নিতান্ত সাধারণ সেই মানুষগুলো কথাচ্ছলে কী অসাধারণ সব তাদাব্বুর প্রকাশ করে ফেলতেন!

তাদের তাদাব্বুরগুলো কথাঘেঁষা নয়, আমলঘেঁষা হতো! তারা আয়াতের চমৎকার কোনো ব্যাখ্যা বলতেন না! শুধু কোনো ঘটনাকে সামনে রেখে অনুচ্চ স্বরে আয়াতটা উচ্চারণ করে থেমে যেতেন! আর কিছু বলতেন না! তরজমা- তাফসীর-তাদাব্বুর কিছুই না! আমরা হয়রান হয়ে যেতাম হুজুর কোন হিশেবে আয়াতটা বললেন? খুঁজতে খুঁজতে খুঁজতে চিকন ঘাম বেরিয়ে যেত! শেষে না। পেরে ভয়ে ভয়ে হুজুরের দ্বারস্থ হওয়া লাগত! -হুজুর, আয়াতটার সাথে ঘটনার যোগসূত্রটা ধরতে পারছি না!

আই লাভ কুরআন pdf টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

{getProduct} $button={Download Now} $price={Free} $free={yes} $icon={download} $style={2}

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال