উসমানি খেলাফতের স্বর্ণকণিকা pdf ডাউনলোড

usmani khelafoter shornokonika pdf, উসমানি খেলাফতের স্বর্ণকণিকা pdf আইনুল হক কাসিমী JustBoipdf, উসমানি খেলাফতের স্বর্ণকণিকা pdf ডাউনলোড, উসমানি খেলাফতের স্বর্ণকণিকা pdf free download
উসমানি খেলাফতের স্বর্ণকণিকা pdf free download আইনুল হক কাসিমী usmani khelafoter shornokonika pdf, JustBoipdf



একটু পড়ুন 

হামদ ও সালাতের পর... উসমানি খেলাফতের ইতিহাস pdf

পশ্চিমারা উসমানী খেলাফতকে দাফন করেই কেবল ক্ষ্যান্ত হয়নি মুসলিম উম্মাহর গৌরবের প্রতীক এই উসমানি খেলাফতের প্রকৃত ইতিহাসকে বিকৃত করতে পশ্চিমা ঐতিহাসিক, লেখক, সাংবাদিকরা এমন কোনো মিথ্যাচার নেই, যার আশ্রয় তারা নেয়নি! তাদের মিথ্যা ও বানোয়াট ইতিহাসের নিচে চাপা পড়ে উসমানি খেলাফতের প্রকৃত সত্য ইতিহাস প্রতিনিয়ত চাপাকান্না করে যাচ্ছে


যার ফলে আজ উসমানি খেলাফত, উসমানি সুলতান বা খলিফাদের নাম শুনলেই কতগুলো বুনো মানুষ ও কতিপয় যুদ্ধংদেহী, রক্তখেকো, নির্দয়, মানবতাহীন বিলাসপ্রিয় মুসলিম শাসকের প্রতিচ্ছবি আমাদের মস্তিষ্কে ফুটে ওঠে!

উসমানি খেলাফত, খেলাফতের সুলতান বা খলিফাদের চেপে রাখা ইতিহাস ও ভাঁজকরা অধ্যায়কে উন্মোচন করতে আমার এই ক্ষুদ্র প্রয়াস। অন্যথায় উসমানি খেলাফত ও খলিফাদের দ্বীনদারি, সততা, মানবতা, গুণ, চালচলন, তাদের সাম্রাজ্য পরিচালনা, সমরনীতি ইত্যাদি লিখতে গেলে কয়েক খণ্ডের বিশাল গ্রন্থের প্রয়োজন। আরবিতে এ যাবত এসব বিষয়ে হাজারো গ্রন্থ লেখা হয়ে গেছে। আরবি পড়ুয়া সজাগ দৃষ্টিসম্পন্নরা এ ব্যাপারে সম্যক অবগত।


বক্ষ্যমাণ গ্রন্থের লেখাগুলো আমার ফেইসবুকের পাতায় 'উসমানি খেলাফতের স্বর্ণকণিকা' নামে সিরিজ আকারে লিখতে শুরু করেছিলাম। কয়েকটি পর্ব লিখেছিমাত্র। হঠাৎ একদিন দেখা হয়ে গেল 'কালান্তর প্রকাশনীর স্বত্ত্বাধিকারী বড়ভাই আবুল কালাম আজাদের সাথে। তিনি সিরিজটি তাড়াতাড়ি শেষ করতে তাড়া দিলেন। কালান্তর প্রকাশনী থেকে সিরিজটি বই আকারে প্রকাশ করবেন বলে অগ্রিম বাগড়া দিয়ে রাখলেন। মূলত তার সেই তাড়া খেয়েই সিরিজটি নিয়মিত ফেইসবুকের পাতায় লিখতে থাকলাম। আলহামদুলিল্লাহ অল্পদিনেই ফেইসবুক বন্ধুদের পক্ষ থেকে ব্যাপক সাড়া পেতে শুরু করলাম। তারা খুবই উচ্ছাসের সাথে সিরিজটি চালিয়ে যেতে এবং গ্রন্থাকারে প্রকাশ করতে উৎসাহ


প্রদান করলেন। এভাবে লিখতে লিখতে বেশ কয়েকটি পর্ব লিখেছিলাম ফেইসবুকের পাতায়। কিন্তু যখন দেখা গেল, গল্পগুলো কপি হতে চলেছে, তখন প্রকাশক মহোদয়ের পরামর্শে সিরিজটি ফেইসবুকে প্রকাশ করা থেকে বিরত রইলাম। 

লিখতে লিখতে বইটির কলেবর বৃদ্ধি হয়ে গিয়েছিল। তাই নির্ধারিত সীমা এসে বইটি শেষ করে নিলাম। কিন্তু এ সংক্রান্ত বেশকিছু চমৎকার গল্প বাকি রয়ে গেছে। ইনশাআল্লাহ সেগুলোও পরবর্তীতে 'উসমানি খেলাফতের স্বর্ণকণিকা' সিরিজ-২ নামে গ্রন্থাকারে প্রকাশের ইচ্ছা আছে।


যথাসম্ভব বইটিকে নির্ভরযোগ্য সূত্র দ্বারা সাজাতে চেষ্টা করেছি। একেকটি লেখার একাধিক সূত্র থাকলেও সবগুলো উল্লেখ করার প্রয়োজন মনে করিনি।

ব্যবহার করেছি। উল্লেখিত জায়গা থেকে নেয়া কাহিনীগুলোও কিন্তু কোনো না কোনো নির্ভরযোগ্য ইতিহাস গ্রন্থ থেকে চয়নকৃত। সময়ের অভাবে ব্যাপকভাবে অনুসন্ধান করতে পারিনি। তবে পরবর্তী সংস্করণে সূত্র হিসেবে মূল কিতাবের রেফারেন্স দিতে চেষ্টা করব ইনশাআল্লাহ।

আরেকটি কথা, যেহেতু বইটি উসমানি খেলাফতের ঐতিহাসিক কাহিনী নিয়ে লেখা, তাই বইয়ে ঐতিহাসিক তথ্যভিত্তিক কোনো ভুল থাকতে পারে। যদি কারও চোখে এরকম কোনো বিভ্রাট পরিলক্ষিত হয়, তাহলে অবগত করিয়ে দেয়ার বিনীত অনুরোধ করছি। আপনার প্রতি কৃতজ্ঞ থাকব।

সবশেষে 'কালান্তর প্রকাশনীর স্বত্বাধিকারী বড়ভাই আবুল কালাম আজাদের শুকরিয়া জ্ঞাপন করি, মুসলিম উম্মাহর গৌরবের প্রতীক এসব অবহেলিত, অনাদরিত ও হারানো স্বর্ণোজ্জল ইতিহাসকে বর্তমান প্রজন্মের সামনে উপস্থাপন করার গুরুত্ব অনুধাবন করার জন্য। দোয়া করি কালান্তর প্রকাশনী উম্মাহর স্বর্ণোজ্জল ইতিহাসকে প্রকাশ করার এ ধারা যেন অব্যাহত রাখে। আইনুল হক কাসিমী

লেখা টি উসমানি খেলাফতের স্বর্ণকণিকা pdf বই থেকে নেওয়া! উসমানি খেলাফতের স্বর্ণকণিকা পিডিএফ বই টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال