তোমাকে ভালবাসি হে নবী pdf ডাউনলোড

তোমাকে ভালবাসি হে নবী গুরুদত্ত সিং pdf free download tomake valobasi he nobi pdf অনুবাদক মাওলানা আবু তাহের মিসবাহ
তোমাকে ভালবাসি হে নবী pdf free download গুরুদত্ত সিং tomake valobasi he nobi pdf free download


বই
তোমাকে ভালবাসি হে নবী pdf
লেখক : গুরুদত্ত সিং
প্রকাশনী : দারুল কলম
বিষয় : সীরাতে রাসূল (সা.) pdf
ফরম্যাট: পিডিএফ | pdf
পৃষ্ঠা: 123 {alertSuccess}

একটু পড়ুন:
কিছু কিছু ঘটনা স্পষ্টতই এ শুভ ইঙ্গিত প্রদান করছিলো যে, মানবতার পূর্ব দিগন্তে সৌভাগ্যরবির উদয় সমাসন্ন। আর তিনি মুহাম্মদ (ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) ছাড়া অন্য কেউ নন। মহামহিম তাঁরই পবিত্র হাতে সেই চিরন্তন আলোক- প্রদীপ জ্বালবেন, যুগে যুগে দিকভ্রান্ত মানব যার আলোকে সত্যের পথ খুঁজে পাবে।

যায়দ নামক অল্পবয়স্ক একটি দাস বিবি খাদিজার নিকট ছিলো। তার প্রতি বিবি খাদিজার যত্নের ত্রুটি ছিলো না। তবু দাসত্বের মাধ্যমে স্বাধীন মানব সত্তার অবমাননায় হযরতের মানব দরদী হৃদয় কেঁদে উঠলো। তিনি ভাবলেন, আদমের সন্তান কেন দাসত্বের অভিশাপ বয়ে বেড়াবে! এর কি কোন প্রতিকার নেই! অবশেষে একদিন দাস যায়দকে তিনি বিবি খাদিজা থেকে চেয়ে নিলেন এবং আযাদ করে দিলেন। কিন্তু বিধাতার কী রহস্যলীলা! দাসত্বের শেকল থেকে মুক্তি পেয়ে স্নেহ-ভালোবাসার শেকলে সে এমনই বন্দী হলো যে, মনিব মুহাম্মদের পদ-সেবা ছেড়ে অন্য কোথাও যেতে চাইলো না। এমন কি তাকে নিতে আসা বাবা ও চাচার সাথেও যেতে রাজী হলো না।


হযরতের হৃদয়ে, ভালোবাসা, আন্তরিকতা ও বিশ্বস্ততার মর্যাদা ছিলো সবকিছুর উপরে। তাই ভালোবাসা ও বিশ্বস্ততার প্রতিদানরূপে যায়দকে তিনি কাবা চত্বরে দাঁড়িয়ে পুত্রের মর্যাদা দান করলেন এবং হাশেমী কন্যা যয়নবকে তার সাথে বিবাহ দিলেন। ক্রীতদাসকে পুত্রের মর্যাদায় তুলে মানার মাধ্যমে মানব মুহাম্মদের দেবতা-চরিত্রের যে অনুপম প্রকাশ

Also like:


ঘটলো তার তুলনা পিছনের ইতিহাসে কিংবা আজকের সভ্য সমাজে খুঁজে পাওয়া যাবে না। ক্রীতদাসের জীবন-মরণ তো নির্ভর করতো মনিবের মর্জির উপর। মারো, ধরো, খুন করো- কোন অপরাধ নেই, কারণ সে মানুষ নয়, ক্রীতদাস! তখন আরবে আজমে সবখানে ছিলো দাস জীবনের এ বিভীষিকা। সেই বর্বর সমাজে তুচ্ছ ক্রীতদাসের প্রতি এরূপ সদয় আচরণ করা সাধারণ মানুষের পক্ষে সত্যি অসম্ভব। এ শুধু পারেন তিনি, আগামীকাল যিনি হবেন মানবতার মুক্তিদূত। দাস-মনিবের মাঝে মানব সাম্যের আদর্শ প্রতিষ্ঠিত করা তাঁর পক্ষেই শুধু সম্ভব, আল্লাহ যাঁকে বানাবেন মানবতার জন্য সত্যের পথপ্রদর্শক।


তোমাকে ভালবাসি হে নবী pdf free download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন। 


Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال