আমার ঘুম আমার ইবাদত pdf ডাউনলোড

আমার ঘুম আমার ইবাদত pdf  আহমাদ সাব্বির, boi amar ghum amar ebadot pdf, Justboipdf
আমার ঘুম আমার ইবাদত pdf download, আহমাদ সাব্বির, amar ghum amar ebadot pdf download



বই টির কিছু অংশ পড়ুন

ঘুমোবেন কখন...
ছোটবেলায় আমরা প্রায় প্রত্যেকেই একটি ছড়ার সাথে পরিচিত হয়েছি, যেখানে বলা হয়েছে—আর্লি টু বেড এন্ড আর্লি টু রাইজা সকাল সকাল ঘুমিয়ে পড়তে এবং সকাল সকাল ঘুম থেকে উঠতে উৎসাহিত করা হয়েছে এই ছড়াতে৷ শৈশবের অনেক ছড়া আজও আমরা আপন মনে গুনগুনিয়ে গেয়ে উঠি। কিন্তু এই বুড়ো (!) বয়সে এসেও সেসবের মধ্যকার অর্থ খেয়াল করা হয় না। এবং তার ভালো দিতটা বাস্তবায়িত করা হয়ে ওঠে না আমাদের জীবনে।

যাক, তো এই যে ছড়া, যেটার কথা মাত্র বললাম, তার মর্মার্থ হলো— দ্রুত ঘুমিয়ে যেতে হবে৷ এটা কিন্তু সকলেরই কথা৷ এমনকি বর্তমান বিশ্বের সকল চিকিৎসক আপনাকে পরামর্শ দিবেন দ্রুত বিছানায় যাবার জন্য। এবং লাইফ স্টাইল বা জীবনাচার নিয়ে যারা কাজ করছেন, তাদের সকলের পরামর্শ এটাই—আপনি দ্রুতই ঘুমের জগতে তলিয়ে যান। অযথা রাত জাগবেন না।


নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার উম্মতকে বহু আগেই সুস্থতার এই প্রেসক্রিপশন দিয়ে গেছেন৷ নবীজির সাহাবি হজরত বারজাহ রাদিয়াল্লাহু আনহু আমাদের জানাচ্ছেন—নবীজি ইশার পূর্বে ঘুমানো অপছন্দ করতেন। এবং তিনি অপছন্দ করতেন ইশার নামাজের পর গল্পগুজব করাকে।

স্পষ্টই বুঝতে পারছেন কেন নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইশার নামাজের পূর্বে ঘুমিয়ে যেতে নিষেধ করতেন৷ কারণ, এতে করে

ইশার নামাজ কাজা হয়ে যাবার প্রবল আশঙ্কা রয়েছে। আরো পড়তে পিডিএফ টি ডাউনলোড করতে পারেন!

আমার ঘুম আমার ইবাদত pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال