থিংক অ্যান্ড গ্রো রিচ pdf ডাউনলোড

থিংক অ্যান্ড গ্রো রিচ pdf download নেপোলিয়ন হিল Think And Grow Rich pdf
থিংক অ্যান্ড গ্রো রিচ pdf download, নেপোলিয়ন হিল, Think And Grow Rich pdf download


সর্বকালের সেরা বেস্ট সেলার বই

বিষয়: উন্নত চিন্তায় অর্থবিত্ত ও সফলতা অর্জন

বই: থিংক অ্যান্ড গ্রো রিচ

লেখক: নেপোলিয়ন হিল

অনুবাদ : অনীশ দাস অপু

নেপোলিয়ন হিল অত্যন্ত সফল একজন আমেরিকান লেখক । তাঁর জন্ম দক্ষিণ পশ্চিম ভার্জিনিয়ার পাউণ্ডে একটি অতি দরিদ্র পরিবারে। শৈশবেই তিনি তাঁর মাকে হারান। স্থানীয় সংবাদপত্রে মাউন্টেন রিপোর্টার হিসেবে তরুণ বয়সে কাজ শুরু করেন। টাকার অভাবে কলেজের পড়াশোনা তাঁকে ছেড়ে দিতে হয়।


নেপোলিয়ন হিলের জীবনের টার্নিং পয়েন্ট ছিল ১৯০৮ সাল, ওই বছর তিনি বিখ্যাত এবং সফল মানুষদের সাক্ষাৎকার নিতে শুরু করেন। তিনি শিল্পপতি এন্ড্রু কার্নেগির সাক্ষাৎকার নিয়েছিলেন। ওই সময় কার্নেগি ছিলেন বিশ্বের অন্যতম প্রভাবশালী মানুষ। হিল আবিষ্কার করেন কার্নেগি সাফল্যের প্রতিক্রিয়ার ফর্মুলাটি খুবই সহজ-সরল এবং এটি যে কেউ বুঝতে পারবে ও অর্জন করতে পারবে। হিলের সঙ্গে কথা বলে খুশি হয়ে কার্নেগি তাঁকে জিজ্ঞেস করেন, হিল ৫০০ সফল নারী-পরুষের সাক্ষাৎকার নিয়ে, যাদের মধ্যে অনেকেই কোটিপতি, তাদের সাফল্যের রহস্য জেনে তা প্রকাশ করতে পারবেন কিনা? আরও... 

কার্নেগির ইন্ট্রোডাকশনে হিলের বিশ্লেষণাত্নক এই লেখাগুলো ১৯২৮ সালে মাল্টি ভল্যুম স্টাডি কোর্স The Law of Success-এ প্রকাশিত হয়। হিল পরবর্তীতে তাঁর সবচেয়ে বিখ্যাত গ্রন্থ Think and Grow Rich বের করেন যা সর্বকালের সেরা বেস্টসেলারের অন্যতম বলে বিবেচিত। হিলের এ কাজে ব্যক্তিগত বিশ্বাসের শক্তির জায়গাটি এবং এগুলো ব্যক্তিগত সাফল্যে কী ভূমিকা রাখছে তা বিশ্লেষণ করা হয়েছে। তিনি ১৯৩১-৩৬ পর্যন্ত প্রেসিডেন্ট ফ্রাংলিন ডি রুজভেলেটের উপদেষ্টা ছিলেন। বর্তমানের সাফল্যের দর্শনের শিক্ষকরা এখনো হিলের শেখানো গবেষণামূলক ফর্মূলাগুলো তাঁদের ছাত্রদের ব্যক্তি উন্নয়নের জন্য ব্যবহার করেন।

থিংক অ্যান্ড গ্রো রিচ pdf download করতে নিচে ডাউনলোড বাটনে ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال