তিনিই আমার রব pdf ডাউনলোড

তিনিই আমার রব pdf download, tinie amar rob pdf download, তিনিই আমার রব pdf ডাউনলোড
তিনিই আমার রব pdf download, tinie amar rob pdf download


মানবজীবন বড়ই বৈচিত্র্যময়। কখনো সমস্যাসঙ্কুল, কখনো সুখ আর শান্তির পশরায় সাজানো। মানুষের আচরণও বড্ড অদ্ভুত। যখন আমরা সমস্যায় নিপতিত হই, দুঃখ আর কষ্টে জড়িয়ে যাই, আমরা তখন খুব হতাশ হয়ে পড়ি। ভেঙে পড়ি। ভাবি, আর কখনোই বুঝি দাঁড়াতে পারবো না। সামান্য অন্ধকার দেখেই আমরা এত ভয় পাই, মনে হয়, আর বুঝি কখনো আলোর দেখা মিলবে না। এই সমস্যাসঙ্কুল সময়টাকে আমরা আল্লাহর পক্ষ থেকে একটা পরীক্ষা হিসেবে নিতে চাই না। যেন চিরকাল কেবল সুখী জীবনযাপন করার জন্যই আমাদের সৃষ্টি।

আবার আল্লাহর দয়ায় যখন আমরা উঠে দাঁড়াই, যখন একটু সুখের দেখা মেলে, আমরা এটাকে কেবল আমাদের অর্জন হিসেবে দাবি করি। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার প্রতি সামান্য কৃতজ্ঞতা প্রকাশ করতেও ভুলে যাই আমরা। এই উঠে দাঁড়ানোতে কার দয়া, স্নেহ, মমতা এবং ভালোবাসা আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে, তা আমরা স্মরণও করতে চাই না।

তিনিই আমার রব বইটিতে রয়েছে মূল্যবান সব উপকরণ- যা পাঠককে আল্লাহর সাথে একান্তে পরিচয় করিয়ে দেবে, ইন শা আল্লাহ যাতে বিশ্বাসী হৃদয় আল্লাহকে আরও ভালো করে চিনতে, জানতে এবং বুঝতে পারে। এছাড়াও এই বইতে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়া হয়েছে—কীভাবে আল্লাহর দয়া এবং অনুগ্রহ আমাদের সর্বদা ঘিরে রাখে; দেখানো হয়েছে— কীভাবে তার অনুগ্রহ ছাড়া আমাদের জীবনের একটি সেকেন্ডও কল্পনা করা যায় না। 

তাই আল্লাহর অনুগ্রহের জন্য আমাদের প্রতিনিয়ত তার শুকরিয়া করা উচিত এবং প্রার্থনা করা উচিত—যেন আল্লাহ তা'আলা আমাদের আরও নি'য়ামাত দান করেন। আল্লাহ সুবহানাহু ওয়া তা'আলার রয়েছে সুন্দর সুন্দর নাম। তাঁকে সেই নামগুলো ধরে ডাকতেই পবিত্র কুরআনে বলা হয়েছে। কারণ, এগুলোর রয়েছে ব্যাপক গুরুত্ব এবং তাৎপর্য। পবিত্র এই নামগুলো স্মরণ করে আল্লাহর নিকট প্রার্থনা করলে সে প্রার্থনা হয়ে ওঠে আরও শক্তিশালী।


শাইখ 'আলী জাবির আল ফীফী হাফিযাহুল্লাহ রচিত লি আন্নাকাল্লাহ ঠিক সেরকমই একটি বই। লেখক খুব চমৎকারভাবে আল্লাহর নামগুলোর বর্ণনা এবং সেগুলোর তাৎপর্য উল্লেখ করেছেন বইটিতে। আল্লাহর পবিত্র নামগুলোর গূঢ় অর্থ, সেগুলোর পেছনের নিগূঢ় রহস্যকে লেখক এত চমকপ্রদভাবে তুলে ধরেছেন—যা অনবদ্য। বইটি বাংলাভাষী পাঠকদের আল্লাহর নামগুলোকে অন্যভাবে, অন্যআলোয় দেখতে সহায়তা করবে। আমরা যারা আল্লাহর কাছে একান্তভাবে চাই, আমাদের সেই চাওয়াগুলোকে পূর্ণতা দিতে বইটি কার্যকরী ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি, ইন শা আল্লাহ।

বইটির অনুবাদ বাংলাভাষী পাঠকদের হাতে তুলে দিতে পেরে সমকালীন পরিবার আনন্দিত। বইটি পাঠ করে কোনো তৃষাতুর হৃদয় যদি রাহমাতের বারিধারার সন্ধান পায়, তাহলেই আমাদের কষ্ট সার্থক হবে, ইন শা আল্লাহ।

আরও:
ইকবাল কবীর মোহন কর্তৃক রচিত ইসলামিক pdf বই ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন। 

ডাউনলোড করুন

১। গল্পে হযরত আবুবকর রাঃ pdf
২। গল্পে হযরত আলি রা: pdf
৩। গল্পে হযরত ওমর রাঃ pdf
৪। গল্পে হযরত ওসমান রাঃ pdf
৫। ছোটদের মহানবী pdf
৬। মুসলিম নির্যাতন দেশে দেশে pdf
৭। সাহাবীদের গল্প শোনো pdf

তিনিই আমার রব pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال