যেমন ছিলেন সালফে সালিহগণ pdf ডাউনলোড


যেমন ছিলেন সালফে সালিহগণ free pdf download খালিদ আবদুর রহমান আল হুসাইনান
যেমন ছিলেন সালফে সালিহগণ pdf download, খালিদ আবদুর রহমান আল হুসাইনান


হাসান বসরী রহ: মসজিদে প্রবেশ করে একটি মজলিসের পাশে বসলেন, যেখানে কথা চলছিল। তিনি তাদের কথা শোনার জন্য চুপ করে রইলেন। তারপর বললেন: এই লোকগুলো ইবাদতে বিরক্ত হয়ে গেছে আর কথাবার্তা তাদের নিকট আরামাদায়ক হয়ে গেছে। তাদের খোদাভীতি কমে যাওয়ার কারণে তারা কথাবার্তা বলছে।

* রাসূল সা: বলেন: আমি জান্নাত অন্বেষণকারী ও জাহান্নাম থেকে পলায়নকারীদের

মত ঘুমন্ত আর কাউকে দেখিনি। (বর্ণনা করেছেন ইমাম তিরমিযী) দুনিয়ার ব্যাপারে সালাফদের অবস্থা: সালাফগণ (রা:) দুনিয়ার অনেক কিছুর মালিক হতেন, ক্রয়-বিক্রয়ও করতেন, কিন্তু দুনিয়া শুধু তাদের সামনেই থাকত; তাদের অন্তরে থাকত আখেরাত। কিন্তু এটা বর্তমানে আমাদের অনেকের অবস্থার বিপরীত। তাদের অন্তর পার্থিব ভোগ-সম্ভার, বিপদাপদ, কামনা-বাসনা ও লোভ- লালসায় ভরপুর থাকে। ফলে তাদের আখেরাতের চিন্তা দুর্বল হয়ে পড়েছে, তাদের চলাফেরায় ইবাদতের প্রভাব-চিহ্ন ম্লান হয়ে পড়েছে এবং তাদের অন্তরে আল্লাহর ভালবাসা ক্ষীণ হয়ে গেছে।। তারা তাদের সময়, মনোযোগ ও সম্পদের উদ্ধৃত অংশগুলোকে আল্লাহর জন্য নির্দিষ্ট করে। কখন তোমার অন্তর থেকে দুনিয়ার চিন্তা দূর হবে?


* আল্লাহর দিকে সবচেয়ে সংক্ষিপ্ত পথ: সাহল আত-তাসতারী বলেন: বান্দা ও তার রবের মাঝে সর্বাধিক সংক্ষিপ্ত পথ হল দীনতা প্রকাশ করা। রহমতের দরজাসমূহ কখন খুলে দেওয়া হয়? শায়খুল ইসলাম বলেন: যখন বান্দা

আল্লাহর নিকট সত্যিকারার্থে মুখাপেক্ষীতা প্রকাশ করে এবং একনিষ্ঠভাবে তার নিকট সাহায্য চায়, তখন আল্লাহ তার দু'আ কবুল করেন, তার দু:খ দূর করে দেন এবং তার জন্য রহমতের দরজাসমূহ খুলে দেন। আর এমন ব্যক্তিই তাওয়াক্কুল ও দু'আর প্রকৃত স্বাদ আস্বাদন করতে পারে, যা অন্যরা আস্বাদন করতে পারে না। আল্লাহর নিকট উসিলা পেশ করার ক্ষেত্রে যে জিনিসটি সর্বোত্তম: বান্দা সর্বোত্তম যে জিনিসের দ্বারা আল্লাহর নিকট ওসিলা পেশ করবে, তা হল সর্বাবস্থায় তার নিকট মুখাপেক্ষীতা প্রকাশ করা, সকল কাজে দৃঢ়ভাবে সুন্নাহর অনুসরণ করা এবং হালাল পন্থায় রিযিক অন্বেষণ করা। কিভাবে তুমি তোমার প্রয়োজন পুরা করবে?

যেমন ছিলেন সালফে সালিহনগণ pdf টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন। 

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال