কাদিয়ানী ও শী'আ কারা pdf ডাউনলোড

কাদিয়ানী ও শী'আ কারা pdf download, ভেবে দেখবেন কি? Pdf, kadiyani o shiwa kara pdf
কাদিয়ানী ও শী'আ কারা pdf download ভেবে দেখবেন কি pdf download


একটু পড়ে দেখুন: 

ইদানিং কাদিয়ানীদের সম্বন্ধে জনমনে নতুন করে কৌতূহল দেখা দিয়েছে। ওরা কি মুসলিম? কেন মুসলিম না? কেন অমুসলিম নয়? ইত্যাদি। পূর্বে ঢাকা ও খুলনাতে তাদের 'ইবাদাত গৃহ মাসজিদে বোমা বিস্ফোরিত হয়েছে এবং প্রাণহানীও ঘটেছে। তাদের মাসজিদ যেখানে আছে সে স্থানটি তারা খুবই সুরক্ষিত এবং নিরাপত্তার জন্য চারিদিকে মজবুত পাঁচিল দিয়ে শক্ত লোহার গেট দিয়ে সর্বদা বন্ধ রাখে। যারা কাদিয়ানী নয় ইচ্ছা করলেও তারা সহজ ও স্বাভাবিকভাবে সেখানে অবাধে যেতে পারে না।

বাংলাদেশের সকল ধর্মীয় সম্প্রদায়ের ধর্মীয় উপাসনালয় আছে। যেমন গীর্জা, মঠ বা মন্দিরগুলি অত্যন্ত খোলামেলা এবং অতশত বেষ্টনী ও প্রহরা দিয়ে সতর্কভাবে রাখা হয়নি। মুসলিমদের মাসজিদগুলি আহলে হাদীস বা হানাফী যাদেরই হোক না কেন, কোন মাসজিদ এমন প্রাচীর বেষ্টিত সকলের জন্য প্রবেশ নিষিদ্ধ করে কখনও রাখা হয় না কোথাও। কাদিয়ানীরা যদি অন্যান্য মুসলিমের ঈমান, ‘আক্বীদাহ্ ও বিশ্বাসে অভিন্ন বা এক হবে তবে তাদের 'ইবাদাত গৃহ ও সকল মাসজিদের ন্যায় সকলের জন্য দ্বার উন্মুক্ত রাখা হয় না কেন? আহলে হাদীস, হানাফী, মালিকী, শাফিঈ, হাম্বালী ইত্যাদি সকলেই দলমত নির্বিশেষে আল্লাহর উলুহিয়্যাত, আল্লাহর কালাম আল-কুরআন ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নাবী মুহাম্মাদুর রসূলুল্লাহ (সাঃ) -এর প্রতি দ্ব্যর্থ কণ্ঠে নিঃশঙ্কচিত্তে দৃঢ়ভাবে ঈমান রাখে।


এবার আমরা দেখব কাদিয়ানীদের ঈমান, 'আক্বীদাহ্ এবং 'আমাল আল্লাহর কালাম আল-কুরআন, ওয়াহী এবং খাতামুন নাবীঈন অর্থাৎ সর্বশেষ নাবী (সাঃ) এবং অন্যান্য ধর্মীয় বিশ্বাসে তারা কি নতুন মত ও পথ বিশ্বাস করে, মেনে চলে এবং প্রচার করে।

মির্যা গোলাম আহমাদ কাদিয়ানীর অনুসারীদেরকে কাদিয়ানী বলা হয়। এ নামেই তারা পরিচিত। আবার তারা নিজেদের আহমাদীও বলেন। কেননা তাদের নেতার নাম আহমাদ। পূর্ব পাঞ্জাবের গুরুদাসপুর জিলার একটি গ্রামের নাম কাদিয়ান। ঐ গ্রামে ১৮৪০ সালে মিরযা গোলাম আহমাদ জন্মগ্রহণ করেন। তিনি ৬৮ বছর বয়সে ১৯০৮ সালে মারা যান।

কাদিয়ানী ও শী'আ কারা ভেবে দেখবেন কি Pdf টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন, বই এ এইচ এম শামসুর রহমান kadiyani o shiwa kara pdf

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال