কাদিয়ানীরা নিন্দনীয় কেন Pdf ডাউনলোড

কাদিয়ানীরা নিন্দনীয় কেন ডাউনলোড, kadianira nindonio keno pdf, ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া
কাদিয়ানীরা নিন্দনীয় কেন pdf download, kadianira nindonio keno pdf

একটু পড়ুন - ভুমিকা 

কাদিয়ানীদের নিন্দনীয়তা সম্পর্কে বিভিন্ন মতামত রয়েছে। কিছু মানববিদ এবং ধর্মীয় নেতা কাদিয়ানীদের বিশ্লেষণ করেছেন একটি প্রতিকূল মতামত। তবে বিশ্ব সামাজিক ও ধর্মীয় অংশগুলি কাদিয়ানীদের বিরুদ্ধে বিভিন্ন আরোপ নিয়েছে।

কাদিয়ানীদের বিরুদ্ধে উঠে আসা মুখ্য আরোপগুলির মধ্যে একটি হল তাদের ধর্মীয় মতবাদ এবং সন্দেহভাজন উপদেষ্টাদের কোনো আধারভুক্ত না থাকা। অন্য একটি আরোপ হল তাদের কুম্ভমেলার চিত্রলেখ ও মাঠলেখ থেকে উঠে আসা তাদের গুরুত্বপূর্ণ ধর্মীয় উদ্দেশ্যগুলি প্রতিফলিত হয় না।


উপরোক্ত আরোপগুলি সামান্য অংশ মাত্র এবং এদের সত্যতা বা মিথ্যার উপর বিভিন্ন ধর্মীয় ও সামাজিক দলিল রয়েছে। তবে বিশ্ব সামাজিক ও ধর্মীয় অংশগুলি এখনও কাদিয়ানীদের বিরুদ্ধে আপোষ রয়েছে।

আরও: কাদিয়ানি একটি ধর্মীয় সম্প্রদায়, যা ইসলামের আলোকে একটি বিপ্লবী সম্প্রদায়। কিছু মূল্যবোধ এবং ধর্মীয় কাজে তাদের ইতিহাসে অনেকগুলো বিষয় রয়েছে, যা ইসলামের প্রধান সম্প্রদায়গুলোর সাথে সমতুল্য নয়। 

কিন্তু কাদিয়ানি সম্প্রদায়ের উপর নিন্দনীয় হিসাবে সাধারণতঃ পরিচলিত মনে হয় না। ইসলামের সব সম্প্রদায়গুলোর মধ্যে কাদিয়ানি সম্প্রদায়টিকে একটি বিশেষ স্থান দেয়া হয় না। 

তবে, ধর্মীয় বিষয়ে কাদিয়ানি সম্প্রদায়ের বিশিষ্ট মতামত ও অন্যান্য বিষয়গুলোকে সমালোচনা করা হতে পারে। এটি ভিন্ন ধর্মীয় সম্প্রদায়গুলোর সাথে মিল না হলেও, অনেকেই একটি আলোচনার বিষয় হিসাবে বিবেচনার মানে দেয়।

অনুবাদ ও সম্পাদনা : ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া

কাদিয়ানীরা নিন্দনীয় কেন? pdf টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال