আগুনের কারাগার pdf ডাউনলোড

আগুনের কারাগার pdf free download, আব্দুর রাজ্জাক হেকনোভিক aguner karagar pdf JustBoipdf
আগুনের কারাগার pdf download, আব্দুর রাজ্জাক হেকনোভিক বই pdf, aguner karagar pdf free download


বই: আগুনের কারাগার pdf
মূল: আবদুর রাজ্জাক হেকনোভিক খাওলা বেগোভিচ
অনুবাদ: শেখ নাঈম রেজওয়ান

একটু পড়ুন
بسم الله الرحمن الرحيم
ইউরোপের একমাত্র মুসলিম রাষ্ট্র বসনিয়া। স্বাধীনতা ঘোষণার পর জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন সহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থাসমূহ স্বীকৃতি প্রদান করা সত্ত্বেও শুধুমাত্র মুসলমান হওয়ার অপরাধে ইতিহাসের নির্মম অত্যাচার তাদের উপর চালানো হয়েছে। হাজারো নিরাপরাধ মুসলমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। গণধর্ষণের শিকার হয়েছে হাজারো অবলা মুসলিম রমণী। লক্ষ লক্ষ শিশুকে করা হয়েছে এতীম অসহায়। মোট কথা রক্ত সাগর পাড়ি দিয়ে বসনিয়াকে বর্তমান অবস্থানে পৌঁছতে হয়েছে।



প্রগতি ও আধুনিকতার নামে নগ্নতার সয়লাবে ভেসে যাওয়া ইউরোপের খৃষ্টবাদী নরপশুদের দ্বারা চারিদিক পরিবেষ্টিত বসনিয়ার মুসলমানদের স্বাধিকার আদায়ের এই জেহাদে যে সীমাহীন কুরবানী দিতে হয়েছে তার সামান্য ঝলক বর্ণিত হয়েছে এই বইতে। অন্তঃসারশূন্য কম্পিত খৃষ্টধর্মের অনুসারীগণ যারা সারা দুনিয়ায় মানবাধিকারের শ্লোগান দিয়ে গলা ফাটায়, ধর্মীয় উন্মাদনায় নরপশুতে পরিণত হয়ে, যুগ যুগের পরিচিত প্রতিবেশীর উপর কত মর্মান্তিক অত্যাচার নিপীড়ন চালাতে পারে তার বিবরণও এ বইতে পাওয়া যাবে।

এই বই পাঠকালে এ কথাটি মনে রাখতে হবে যে, সম্পূর্ণ বৈরী পরিবেশের কারণে বসনিয়ার মুসলমানদের জীবনাচার থেকে অনেক কিছুই সিটকে পড়েছে। তাছাড়া এই বইটি কোন ধর্মীয় বই নয় বরং একজন সাংবাদিকের লেখা বন্দী জীবনের মর্মান্তিক কাহিনী ও একজন নির্ভীক মহিলা মুজাহিদের জেহাদী জীবনের বিস্ময়কর আত্মকাহিনীর সমন্বিত রূপ।

বসনিয়ায় মুসলমানদের উপর যে অমানবিক নির্যাতন চালানো হয়েছে সে সম্পর্কে বাংলাভাষী মুসলমানদের কিঞ্চিত ধারণা দেওয়ার জন্য এই বইটি প্রকাশের উদ্যোগ নিয়েছি।

‘আগুনের কারাগার’ মূল বইয়ের তৃতীয় অনুবাদ। কারণ, বসনীয় ভাষায় লেখা বইটির প্রথম ইংরেজীতে অনুবাদ করা হয়। পরবর্তীতে পাকিস্তানের বিশিষ্ট লেখক ও অনুবাদক আমজাদ ইসলাম আমজাদ উর্দুতে অনুবাদ করেন। আর বঙ্গানুবাদ করেছেন সম্ভাবনাময় তরুণ অনুবাদক শেখ নাঈম রিজওয়ান। প্রথম অনুদিত বই হিসেবে সম্ভাবনা উজ্জ্বল। এতদ্ব্যতীত দক্ষ কলম সৈনিক জনাব মাওলানা নাসীম আরাফাত অনুবাদকে অনেকটা সাবলীল করে তুলেছেন তার সম্পাদনার মাধ্যমে। এ ক্ষেত্রে অধমও কিছুটা দুঃসাহস দেখিয়েছে অনুবাদকের উদারতার সুযোগে। সব মিলিয়ে 'আগুনের কারাগার'কে একটি সুন্দর সাবলীল অনুবাদ বলা যেতে পারে।


'আগুনের কারাগার' পাঠ করে যদি বাংলার মুসলমানদের হৃদয়ে নিড়ে যাওয়া জেহাদী আগুন পুনরায় প্রজ্জ্বলিত হয়, তাহলে আমরা আমাদের শ্রম সার্থক মনে করবো।

অনুবাদ ও মুদ্রণজনিত ভুল-ত্রুটি দৃষ্টিগোচর হলে আমাদেরকে অবগত করলে আগামী সংস্করণে শুধরে দিবো ইনশাআল্লাহ।

আল্লাহ পাক আমাদের সবাইকে তার দ্বীনের জন্য সর্বাত্মক জেহাদে অবতীর্ণ হয়ে কৃষ্ণর শিরক ও নাস্তিক্যবাদের ঘনান্ধকার থেকে পৃথিবীকে হিদায়াতের উজ্জ্বল আলোকে উদ্ভাসিত করার তাওফীক দান করুন। (আমীন) 

আগুনের কারাগার pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال