অলৌকিক কিতাব আল কুরআন pdf ডাউনলোড

অলৌকিক কিতাব আল কুরআন pdf download, আহমেদ দিদাত বই pdf download, olukik kitab al quran pdf download
অলৌকিক কিতাব আল কুরআন pdf download, আহমেদ দিদাত বই pdf download, olukik kitab al quran pdf download


একটু পড়ুন: 
পবিত্র কালামের বিশুদ্ধতা

অতীতের মানুষের জন্যে আল্লাহর কালামে বর্ণিত অলৌকিক ঘটনাগুলো চিহ্নিত হতে পারে। কিন্তু বর্তমান কালের অবস্থা কি? আজকের দুনিয়ার “অসার অলৌকিক বস্তু ইলেকট্রনিক যাদু" - কম্পিউটার। যাকে 'মানব মেধার শিশু' বলে পরিহাস করা হয়। (সূত্র: টাইম ম্যাগাজিন ফেব্রুয়ারী ২০, ১৯৭৮)

পবিত্র কোরআন যে আল্লাহর বাণী এবং একটি অলৌকিক কিতাব সে সম্পর্কে ইলেকট্রনিক কম্পিউটারের সাহায্যে নতুন বিস্ময়কর তথ্য প্রকাশ পেয়েছে। এখানে 'অলৌকিক' শব্দের একটি সহজ সরল অর্থ খুঁজে পাওয়া গেছে। আর তা হলো 'মনুষ্য শক্তির বহির্ভূত একটি কর্ম'। অর্থাৎ পবিত্র কোরআন কোন মানুষ দ্বারা রচিত গ্রন্থ বা কিতাব নয়, হতে পারে না এবং তা কোন মানুষের রচনার সাধ্যের বাইরে। আর এই পবিত্র কোরআন যে মহান আল্লাহর কালাম এবং একটি অলৌকিক গ্রন্থ, তা অবিশ্বাসী এবং নাস্তিকদের কাছে কিভাবে প্রমাণ করব? প্রকৃত বিজ্ঞান এবং গণিতশাস্ত্রের দ্বারা প্রমাণ করে আমরা তাদের মনে বিশ্বাস স্থাপনে সক্ষম হবো। কারণ গণিতশাস্ত্র সব সময়ই নিরপেক্ষ এবং এর আবেদন বিশ্বব্যাপী।


পবিত্র কোরআন যে অলৌকিক গ্রন্থ বা কিতাব তা দেখতে, অনুভব করতে, স্পর্শ করতে এবং এর ভাষা বুঝতে হলে কোন আমেরিকান, কোন ইউরোপিয়ান, কোন রাশিয়ান বা কোন এশিয়াবাসীর কোরআন সম্পর্কে প্রচুর লেখাপড়ার প্রয়োজন পড়ে না। প্রয়োজন, দেখার জন্য শুধু দু'টি চোখ এবং ১৯ পর্যন্ত গণনা করার সামর্থ ।

পবিত্র কোরআনের এই সর্বশেষ প্রাপ্ত অলৌকিকত্বকে সমর্থন করতে গিয়ে শুরুতে কোরআন অবতীর্ণ হওয়ার ধারাবাহিকতা জানা থাকা দরকার। হযরত মোহাম্মদ (সাঃ) তাঁর ওফাতের পূর্বে সূরাগুলো যেভাবে স্থাপন করার নির্দেশ দিয়ে গেছেন, সেভাবেই বর্তমান কোরআন গ্রন্থিত করা আছে। কিন্তু পবিত্র কোরআনের বাণী বা আয়াত সেভাবে নাযিল হয়নি। এর নাযিল হওয়ার সময়ানুক্রম কিন্তু অন্যরকম। সম্পূর্ণ কোরআন হযরত মোহাম্মদ (সা)-এর নিকট ২৩ বছর ধরে অল্প অল্প করে প্রয়োজন অনুযায়ী নাযিল করা হয়েছিল। বর্তমান গ্রন্থিত কোরআনের ধারাবাহিকতার সাথে যার মিল নেই।


পবিত্র কোরআন যখন সর্ব প্রথম নাযিল হয়, তখন হযরত মোহাম্মদ (সা) মক্কা নগরীর তিন মাইল উত্তরে এক পাহাড়ের গুহায় ধ্যানমগ্ন ছিলেন। তারিখটা ছিল রমযান মাসের ২৭। তাঁর বয়স ছিল ৪০। অভ্যাস বশতঃ তিনি সেখানে যেতেন কখনও একা, কখনও তাঁর প্রিয় পত্নী উদ্বুল মোমেনিন খাদিজাতুল কোবরা (রা) সহ। যখন কোরআন প্রথম নাযিল হয়, তখন তিনি ছিলেন গুহার মধ্যে একা । হযরত মোহাম্মদ (সা) দেখতে পেলেন ফেরেশতা জিব্রাইল (আ) হযরত মোহাম্মদ (সা)-কে তাঁর মাতৃভাষায় আরবীতে নির্দেশ দিলেন, 'ইকরা' অর্থাৎ ‘পড়’।' প্রথমবার জিব্রাইল (আ) সূরা আল-আলাক এর প্রথম ৫টি আয়াত হযরতকে শিক্ষা দিলেন, যা বর্তমান কোরআন শরীফের ১৬তম সূরার অংশ হিসাবে লিপিবন্ধ আছে। মহান আল্লাহ হযরত মোহাম্মদকে (সা) তাঁর মুখপাত্র হিসেবে নির্বাচন করলেন। কিন্তু হযরত মোহাম্মদ (সা) এই অবস্থার জন্য মোটেই তৈরী ছিলেন না। বিষয়টির নিশ্চয়তা এবং সমর্থনের জন্য তিনি দ্রুত তাঁর সহধর্মীনির কাছে ঘরে ফিরে গেলেন। তিনি ভয়ে বিমূঢ় এবং বিস্ময়াভীভূত হয়েছিলেন।

প্রাথমিক অবস্থা কেটে যাওয়ার পর তিনি আয়াতগুলিকে মনে গেঁথে নিলেন । এই বিষয়ে নতুন স্বাদ পাওয়ার জন্য অধীর হয়ে উঠলেন।

গণনা ও শতাব্দীসমূহ

ধরা যাক মোহাম্মদ (সা) তাঁর বইটিকে একটি বিশেষ মর্যাদা দিতে গিয়ে স্থির করলেন যে তাঁর বই এর প্রথম বাক্যটি ১৯টি অক্ষর দিয়ে তৈরী করবেন। বিশ্ব ব্রহ্মাণ্ডে এমন কোন মানুষ আছে কি, যিনি পুনঃপুনঃ চেষ্টা ছাড়া একটি বই এর প্রথম বাক্যটি ১৯টি অক্ষর দ্বারা তৈরী করতে পারেন। চেষ্টা করতে গেলে কয়েকবার ভুল হবেই। এইভাবে কোন ৰাক্য তৈরী করতে গেলে আপনাকে আমাকে অনেক চিন্তা করে মনের মধ্যে কতগুলো বাক্য তৈরী করতে হবে। প্রথমেই যে সব বাক্য মনে আসবে 'সততাই সর্বোৎকৃষ্ট পন্থা' অথবা 'একদা কোন এক সময়' এইগুলো। 


আপনাকে প্রথম বাক্যগুলো লিখে পরে অক্ষরগুলো গুণতে হবে। এছাড়া অন্য কোন উপায় নেই। এমনও হতে পারে যে আপনার বই এর জন্য ১৯ অক্ষর দ্বারা গঠিত প্রথম বাক্যটি আপনার জীবদ্দশায় তৈরী নাও হতে পারে। কিন্তু হযরত মোহাম্মদ (সা) সঠিক লক্ষ্যস্থলে আঘাত হানলেন অর্থাৎ ১৯টি অক্ষর দ্বারা প্রথম বাক্যটি তৈরী করলেন। তিনি শুরু করলেন (এখানে খেয়াল রাখতে হবে যে আমরা ধরে নিয়েছি মোহাম্মদ (সা) কোরআন রচনা করেছেন)

পরম করুণাময় আল্লাহর নামে শুরু করছি

আরবী অক্ষরগুলো গুনে দেখুন, ঠিক ১৯টি অক্ষর অর্থাৎ ১৯×১=১৯ গণনার সুবিধার জন্য অপর পৃষ্ঠায় একটি চিত্র দেয়া হলো। এই বিষয়ে আরো সামনে এগিয়ে যাওয়ার পূর্বে গুণে বিষয়টির সত্যতা যাচাই করে নিন। এটা কিভাবে ঘটলো? অবিশ্বাসীরা (নাস্তিকরা) কি এটাকেও কোন 'কোইন্সিডেন্স' বলবেন? হয়ত বলতে পারেন। কিন্তু হযরত মোহাম্মদ (সা) কি বলেননি 'ইহার উপর আছে 'উনিশ'। অর্থাৎ উনিশ দ্বারা আপনাকে আবদ্ধ করা হয়েছে। উনিশ দ্বারা গণনা করতে হবে।

FAQ
বই: অলৌকিক কিতাব আল কুরআন
লেখক : আহমেদ দিদাত
প্রকাশনী : আহসান পাবলিকেশন
বিষয় : কুরআন বিষয়ক আলোচনা

অলৌকিক কিতাব আল কুরআন pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال