শেষের অশ্রু pdf ডাউনলোড


শেষের অশ্রু pdf download, দাঊদ ইবনু সুলাইমান উবাইদি pdf download, shesher osru bangla pdf
শেষের অশ্রু pdf download, দাঊদ ইবনু সুলাইমান উবাইদি pdf download, shesher osru pdf


بسم الله الرحمن الرحيم
সকল প্রশংসা মহান আল্লাহ তাআলার জন্যে। যাকে তিনি পথ দেখান, তাকে কেউই পথভ্রষ্ট করতে পারে না। আর যাকে তিনি পথভ্রষ্ট অবস্থায় ছেড়ে দেন, তাকে কেউই পথ দেখাতে পারে না। দরূদ ও সালাম বর্ষিত হোক শেষ নবি মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর ওপর।

আল্লাহর অশেষ করুণা ও মেহেরবানিতে প্রকাশিত হলো শেষের অশ্রু বইটি। এটি মূলত দাঊদ ইবনু সুলাইমান উবাইদি-র // eyes বইয়ের মূল আরবি থেকে অনুবাদ করা হয়েছে। বইটিতে রয়েছে বিশ্বাসীদের জন্য বার্তা। যে বার্তা তাদের পথ চলাকে সুগম করবে, এগিয়ে যেতে সহায়তা করবে এবং জীবনের বড়সড় বাঁকে কীভাবে মোড় নিতে হয়, সে দীক্ষা দেবে।

দুটি কারণে বইটি অনুবাদ করার জন্যে আমি আগ্রহী হয়েছিলাম— 

প্রথমত, ফিতনার যুগে বসবাস করছি আমরা। চারিদিক থেকে ফিতনার অবিরত আক্রমণ পর্যদুস্ত করে দিচ্ছে আমাদের। যে পরিবেশে আমরা বসবাস করি, সেখানে ফ্রি-মিক্সিং স্বাভাবিক ব্যাপারে রূপ নিয়েছে। ফলে নিজের অজান্তেই অনেক সময় ফিতনায় পড়ে যেতে হয়। দ্বীনি ব্যাপারে গাফলতি ঘিরে ধরলে ছেলে-মেয়ের অবাধ মেলামেশা স্বাভাবিক মনে হয়। ছেলে-মেয়ের এই পারস্পরিক পরিচিতি এক সময় রূপ নেয় প্রেমে। প্রেম-ভালোবাসার এ জালে ধরা পড়লে দ্বীন-দুনিয়া সবই হারাতে হয় একজন মানুষকে। 


সে বিষয়টির প্রতি সতর্কবার্তা হিসেবে কাজ করতে পারে বইটি।

দ্বিতীয়ত, জীবন চলার পথে বারংবার পাপ-কাজে জড়িয়ে হোঁচট খাই আমরা। কখনও হতাশায় থমকে দাঁড়াই, কখনও-বা আশা বুকে বেঁধে আল্লাহর পথে ফিরে আসার চেষ্টা করি। আমাদের উত্থান-পতনের ধারা চলতে থাকে। কখনও যদি আমরা গভীরতর গহ্বরে পতিত হয়ে যাই, তা হলে আমরা পুরোপুরি হতাশ হয়ে পড়ি। মনে হয়, আর বুঝি ফিরে আসার উপায় নেই। কিন্তু জীবনের আঙিনায় পতন-ই শেষ না। জাহেলিয়াতের অন্ধকারে আকণ্ঠ নিমজ্জিত থাকলেও ফিরে আসার একটা পথ আছে, তা হলো তাওবাহ করা। এ রকমই একটি ঘটনা আছে বইটিতে। কীভাবে পথ হারিয়ে ফেললেও ফিরে আসতে হয়, সুপথ বেছে নিতে হয় তার প্রেরণা জোগাবে এ বই।

শেষের অশ্রু পড়ার সময় সবাই আরেকটি দিক মন দিয়ে চিন্তা করবেন বলে আশা রাখি। সেটা হচ্ছে যতই দ্বীনদার বলে নিজেদের দাবি করি না কেন, আমরা কেউই ফিতনার ঊর্ধ্বে নই। একটু অসতর্কতা, চোরা-দৃষ্টি, সামান্য কথা কিংবা ভুল জায়গায় ভুল সময়ে থাকার ফলে নিজেদের এমন অবস্থায় আবিষ্কার করা খুবই সম্ভব, যেটা হয়তো শুরুতে আমরা কেউ কল্পনাও করতে পারতাম না। তাই উচিত যথাসম্ভব এ ধরনের ফিতনা থেকে গা-বাঁচিয়ে চলা। উচিত সব সময় আল্লাহর কাছে এসব ফিতনা থেকে আশ্রয় চাওয়া। তিনিই তো আমাদের আশ্রয়স্থল।


পরিশেষে পাঠকবৃন্দের কাছে দুআ চাইব, যাতে আল্লাহ আমাকে ও তাদের এরূপ পাপাচারে পতিত হওয়া থেকে রক্ষা করেন, আমাদের সঠিক পথে আমৃত্যু অবিচল থাকার তৌফিক দান করেন। ধন্যবাদ জানাব প্রিয় শিহাব আহমদ তুহিন ভাইকে, যিনি অক্লান্ত পরিশ্রম করে বইটিকে মানসম্মত করার পেছনে ভূমিকা রেখেছেন। আরও ধন্যবাদ জানাব সমর্পণ প্রকাশনকে, এ বইটি ছাপানোর ব্যাপারে আগ্রহী হওয়াতে। আল্লাহ আমাদের সবাইকে তাঁর দ্বীনের জন্য কবুল করুন।

শেষের অশ্রু pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال