আক্বীদা ওয়াসেত্বিয়া pdf ডাউনলোড

আক্বীদা ওয়াসেত্বিয়া pdf download, aqeedah woyasitbiya pdf Download, আক্বীদা ওয়াসেত্বিয়া pdf ডাউনলোড
আক্বীদা ওয়াসেত্বিয়া pdf download, aqeedah-woyasitbiya pdf Download


সকল প্রশংসা মহান আল্লাহর জন্য। দরুদ ও শান্তি বর্ষিত হোক রাসূল (সাঃ) এর প্রতি।

মুসলিমদের মাঝে ইসলামী সংস্কৃতির প্রসার ও নির্ভেজাল কুরআন ও সহীহ হাদীসের দাওয়াত এবং বিদ'আত ও ও কুসংস্কার মুক্ত সঠিক দ্বীনকে তাদের মধ্যে মাতৃভাষার মাধ্যমে প্রচারের জন্য সাউদী আরবের প্রসিদ্ধ শহর দাম্মামে অবস্থিত ইসলামিক কালচারাল সেন্টার যে সকল বিষয়ে মুসলিমদের জ্ঞান লাভ করা অত্যন্ত প্রয়োজন, সে ধরণের মৌলিক বিষয় সমূহের সমাধান সম্বোলিত কতকগুলো বই অনুবাদ ও মুদ্রণের সিদ্ধান্ত নিয়েছে, যাতে মানবজাতি উপকৃত হতে পারে।

তার মধ্যে একটি মূল্যবান বই হচ্ছে, “আক্বীদা ওয়াসেতিয়া"। যার লেখক হলেন শায়খুল ইসলাম ইমাম ইবনে তাইমিয়াহ (রহঃ)। সপ্তম ও অষ্টম হিজরী শতকে ইমাম ইবনে তাইমিয়াহ ছিলেন একটি নিরবচ্ছিন্ন সংগ্রামের নাম। তিনি সংগ্রাম করেন শিরক ও বিদ'আতের বিরুদ্ধে। তিনি সংগ্রাম করেন অন্যায় অসত্যের বিরুদ্ধে, জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে আর সংগ্রাম করেন সমস্ত বাতিল মতবাদের বিরুদ্ধে। হিজরতে নববীর অর্ধ সহস্রাধিক বৎসর পর ইসলামের স্বচ্ছ ঝরণা ধারায় যেসব ময়লা আবর্জনা মিশে গিয়েছিল, দীর্ঘ প্রচেষ্টা ও সংগ্রাম সাধনার মাধ্যমে তিনি তাকে আবিলতা মুক্ত করেন। তাঁর এই কিতাবখানি আহলে সুন্নত ওয়াল জামাতের গুরুত্বপূর্ণ আক্বীদার প্রতি আলোকপাত করেছে।

জামিয়া সালাফীয়া বেনারাসে অধ্যায়ন কালে এই বইটি পাঠ্যপুস্তক হিসাবে পড়ার সুযোগ হয়। তখন থেকে বইটি পড়ে মুগ্ধ হই এবং তার বাংলা অনুবাদের তীব্র আকাংখা জন্মে।

বাংলা ভাষাভাষি ভাই-বোনেরা এর দ্বারা উপকৃত হলে আমার শ্রম স্বার্থক হবে বলে আশা করি। এই পুস্তকে অনুবাদ সংক্রান্ত বা মুদ্রণজনিত বা যে কোন প্রকার ভুল থেকে যাওয়া স্বাভাবিক। তাই আমাদের অবগত করালে সুধী পাঠকের পরামর্শ ও সুচিন্তিত অভিমত সাদরে গৃহীত হবে (ইনশা- 'আল্লাহ)।

মহান আল্লাহ্ যেন বইটির মূল লেখক, অনুবাদক ও সহযোগীতাকারী ভাইদের উত্তম প্রতিদান দান করেন এবং ইখলাস ও একনিষ্ঠতার সাথে তাঁর দ্বীনের অধিক খিদমতের সুযোগ প্রদান করেন (আমিন)।

আহলে সুন্নাত ওয়াল জামা'আতের আক্বীদা pdf

অনুবাদকঃ 
আবু মুহাম্মদ মুতীউর রহমান বিন আব্দুল হাকীম সালাফী

আক্বীদা ওয়াসেত্বিয়া pdf download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال