আমার আব্বু pdf ডাউনলোড

আমার আব্বু pdf download, লোকমান হাকিম বই, amar abbu pdf, লোকমান হাকিম বই আমার আব্বু
আমার আব্বু pdf download, লোকমান হাকিম বই amar abbu pdfমান হাকিম 

 

প্রকাশনী : নবপ্রকাশ 
বিষয় : গল্প
ফরম্যাট: পিডিএফ 
ভাষা: বাংলা 
পৃষ্ঠা: ৪৪ {alertSuccess}

আমার আব্বু সবার আব্বুর মতো নন। আর সবার আব্বু আমার আব্বুর মতো নয়। আমার আব্বু আমার আব্বুই। আমার আব্বু পৃথিবীর সেরা আব্বু। আমার দেখা মহামানুষ, মহাপুরুষ, শ্রেষ্ঠ মনীষী।


আমি কোনো মনীষী দেখিনি। মনীষীরা কেমন হন, তাঁদের বলা-চলা কেমন হয়, তা জানি না। আমি দেখেছি আমার আব্বুকে। আব্বুর ভরাট গম্ভীর কণ্ঠস্বর, তেজোদীপ্ত সাহস, আর অমায়িক চলাফেরা দেখে মুগ্ধ হয়েছি। আব্বুর ভাবুক মন আর আশ্চর্য আশ্চর্য বিস্ময়জাগানিয়া কথাবার্তা শুনে আমার মনে হয়েছে মনীষীরা এমনই হন। আব্বুর মতো।

জন্মলগ্ন থেকে শুনে এসেছি, পৃথিবীতে আব্বুদের একটা বদনাম আছে! আব্বুরা রাগী হয়! খিটখিটে মেজাজের! ওদের মনে থাকে নেতৃত্বসুলভ ভাব! সন্তানাদির সঙ্গে ওদের আচরণ হয় রুক্ষ! কথা বলে কর্কশ গলায় ! চোখে থাকে বিরক্তি কুঁচকে! চোখে লেপ্টে থাকে মায়াহীনতার আভাস! এ কারণে সন্তানাদি আব্বুদের কাছে ভিড়তে চায় না বা ভিড়তে চাইলেও ভিড়তে পারে না। কাছে যেতে ভয় পায়। হঠাৎ নির্জন কোনো বনে বিষাক্ত সাপ ফুঁসে উঠলে পথচারী যেমন ভয় পায়, হয়তো তাদের ভয়টা ঠিক তেমনই হয়।


কিন্তু আমার আব্বু এমন নন। আমার আব্বু অতি সাধারণ, তবু অসাধারণ একজন মানুষ। অতি সহজ-সরল, সাদামাটা, নম্র-ভদ্র। চেহারায় সরলতা, বলনে মাধুরতা, চলনে-আচরণে ভদ্রতা। লোকমুখে প্রচলিত একটা বাক্য আছে : 'ফেরেশতার মতো মানুষ।' এ বাক্যটা আমার আব্বুর ক্ষেত্রেও বলা চলে।

আমার আব্বু সুখে-দুঃখে, হাসি-আনন্দে, সব সময় আমার পাশে থাকেন। আমাকে ছায়া দিয়ে রাখেন। তাঁর নির্মল মায়াবী চাদরে অম্লান বদনে জড়িয়ে রাখেন। কখনো আমায় ডাকেন মায়াবী সুরে, মায়াজড়ানো গলায়, ভালোবাসা-মাখানো কণ্ঠে মনীষী! ও মনীষী। 

আব্বুর ডাকে সাড়া দেওয়ার জন্য শত্রুর আভাস পাওয়া হরিণের চোখের মতো আমার দুই চোখ সব সময় সতর্ক থাকে। আমার দুই কান সব সময় খাড়া করে রাখি। কখন আব্বু আমায় ডাকবেন-মনীষী, মনীষী; সে অপেক্ষায় থাকি।

এ নামে শুধু আব্বুই আমাকে ডাকেন। আর কেউ না। মনে হয়, এ নামে অন্যদের ডাকা মানা আছে! এ নাম স্রেফ আব্বুর জন্য। আর কারও জন্য নয়। এ নামে শুধু আব্বুই আমাকে ডাকার অধিকার রাখেন। আর কারও সেই অধিকার নেই।

আব্বু যখন আমাকে ডাকেন, মনীষী, মনীষী। আমি ব্যস্তসমস্ত হয়ে আব্বুর ডাকে সাড়া দিই। দুই পা জড়ো করে নামাজের ভঙ্গিতে আব্বুর সামনে গিয়ে বসি। একমনে আব্বুর বলা কথা শুনি।

বি:দ্র: আমার আব্বু বইটি ফ্রী pdf download করিতে চাহিয়া লেখকদের নিরুৎসাহিত করিবেন না!

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال