শায়খ আহমাদুল্লাহ দুইটি বই pdf ডাউনলোড


রাসূলুল্লাহ (সাঃ) - এর সকাল-সন্ধ্যার দু'আ ও যিক্‌র - বই শায়খ আহমাদুল্লাহ, শায়খ আহমাদুল্লাহ দুইটি বই pdf ডাউনলোড
রাসূলুল্লাহ (সাঃ) এর সকাল-সন্ধ্যার দু'আ ও যিক্‌র pdf download, শায়খ আহমাদুল্লাহ বই pdf



মহান আল্লাহর অশেষ অনুগ্রহে রাসূলুল্লাহ -এর সকাল-সন্ধ্যার দু'আ ও যিক পুস্তিকাটির দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হতে যাচ্ছে, আলহামদু লিল্লাহ। এই পুস্তিকায় বিশুদ্ধ সূত্রে বর্ণিত সকাল-সন্ধ্যার বিভিন্ন দু'আ ও যিক্র সংকলনের চেষ্টা করেছি। কিছু কিছু দু'আ বা যিক্র ব্যাপকভাবে পরিচিত হওয়া সত্ত্বেও গ্রহণযোগ্যতা নিয়ে মুহাদ্দিসগণের বিস্তর আপত্তি থাকায় সেগুলো এখানে আনা হয়নি। যেসব দু'আর বিশুদ্ধতা নিয়ে মতপার্থক্য রয়েছে, সেসবের মধ্যে শুদ্ধতার পাল্লা ভারি- এমন কিছু দু'আ এখানে উল্লেখ করেছি।

কোন ভাষার যথার্থ উচ্চারণ অন্য ভাষার অক্ষর দিয়ে সম্ভব নয়; বরং সেক্ষেত্রে বিকৃতির আশংকাই বেশি থাকে। যাদের সরাসরি আরবী পড়তে কষ্ট হয় তাদের নিছক সহায়তার জন্য বাংলা উচ্চারণ দিয়েছি। সুতরাং বাংলা উচ্চারণের ওপর নির্ভর না করে মূল আরবী উচ্চারণ শিখে নেওয়ার অনুরোধ থাকল। আরবী বর্ণ এবং এ বুঝানোর জন্য ঊর্ধ্ব কমা (*) এবং মাদ বোঝানোর জন্য (-) ব্যবহার করা হয়েছে।

মাসনুন দু'আ ও যিকরের ক্ষেত্রে অনেক সময় বর্ণনাভেদে দুয়েকটি শব্দ বা বাক্যে কিছুটা ভিন্নতা দেখা যায়; যদিও মূলভাষ্য প্রায় একই থাকে। সুতরাং এক সংকলনের সাথে অন্য সংকলনে সামান্য ভিন্নতায় কোনটিকে ভুল মনে করা আবশ্যক নয়। আমি প্রতিটি দু'আ মূলগ্রন্থ থেকে নির্বাচন করেছি। তারপরও কোন ভুল-ব্যত্যয় আমাদের গোচরে আনলে পরবর্তী সংস্করণে সংশোধন করে নেবো ইনশা-আল্লাহ। টীকার ক্ষেত্রে 'শামেলা' বলতে 'মাকতাবায়ে শামেলা' বোঝানো হয়েছে। আর ই.ফা. বলতে ‘ইসলামী ফাউন্ডেশন' বোঝানো হয়েছে।

রাসূলুল্লাহ (সাঃ) এর সকাল-সন্ধ্যার দু'আ ও যিক্‌র pdf ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।


রমাদান প্ল্যানার নির্দেশিকা pdf download শায়খ আহমাদুল্লাহ বই pdf, আস-সুন্নাহ ফাউন্ডেশন বই
রমাদান প্ল্যানার নির্দেশিকা pdf download শায়খ আহমাদুল্লাহ বই pdf, আস-সুন্নাহ ফাউন্ডেশন


রমাদানকে ফলপ্রসূ করার জন্য "রমাদান প্ল্যানার" তৈরি করা হয়েছে। এটা কুরআন-সুন্নাহ নির্ধারিত কোনো ফর্মুলা নয়। যে কেউ রমাদানকে সার্থক করতে যে কোনোভাবে প্ল্যান করে রমাদানে আমল করতে পারেন। {alertSuccess}

রমাদান প্ল্যানার নির্দেশিকা pdf টি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

Post a Comment

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال