কোরআনে বর্ণিত লোকমানের উপদেশ হে আমার সন্তান pdf ডাউনলোড

কোরআনে বর্ণিত লোকমানের উপদেশ free pdf download, হে আমার সন্তানেরা, হযরত লোকমানের (আঃ) উপদেশ, হযরত লোকমান আঃ তার আপন ছেলেকে দেওয়া ৭৭ টি উপদেশ, পুত্রের প্রতি পিতার উপদেশ, লোকমান হাকিম এর জীবনী, পুত্রের প্রতি পিতার উপদেশ, লোকমান হেকিমের গল্প, সূরা লোকমানের তাফসীর, সালাফদের উক্তি
কোরআনে বর্ণিত লোকমানের উপদেশ pdf Download, হে আমার সন্তানেরা, হযরত লোকমান (আঃ) উপদেশ


অপরদিকে শিরক হলো অবিচার, যেমনটি আল্লাহ কোরআনে বলেন-

অর্থ : নিশ্চয় আমি আমার রাসূলদেরকে প্রেরণ করেছি স্পষ্ট প্রমাণসহ এবং তাদের সাথে দিয়েছি কিতাব ও মাপযন্ত্র যাতে মানুষ সুবিচার প্রতিষ্ঠা করে এবং আমি লৌহ দিয়েছি যাতে রয়েছে প্রচণ্ড শক্তি ও মানুষের জন্য বহুবিধ কল্যাণ । (সূরা হাদীদ : আয়াত-২৫)

তাই আল্লাহ তাঁর রাসূলকে জানান এবং কুরআনে প্রতিষ্ঠা করেন যে, হে সমাজের মানুষেরা তোমরা সমাজে স্বচ্ছতা এবং ভালো কাজ প্রতিষ্ঠা কর এবং এটাই ন্যায়বিচার। আর সবচাইতে বড় সুন্দর এবং স্বচ্ছ হলো তাওহীদ এবং এটাই হচ্ছে ন্যায়বিচারের প্রধান ধারা এবং এ পন্থা অবলম্বনকারীদের কাছে শিরক হলো অবিচার। 

তাই আল্লাহ তায়ালা কোরআনে বলেন-

অর্থ : নিশ্চয় শিরক তো মহা অন্যায়। (সূরা লোকমান আয়াত-১৩) প্রাথমিক গুরুত্ব হলো শিরকের বিপদ সম্পর্কে জানা। আমাদের একটা বিষয় বুঝা উচিত যে, শিরক একটি অপরাধ যা আমাদের ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। শিরক মানুষের ইবাদতকে আল্লাহর দিক থেকে অন্যের দিকে ধাবিত করে দিচ্ছে। সুতরাং শিরক স্বাভাবিকভাবেই একটি অপরাধ।

কোরআনে বর্ণিত লোকমানের উপদেশ হে আমার সন্তান pdf Download করতে নিচে ডাউনলোড বাটন ক্লিক করুন।

1 Comments

স্প্যাম কমেন্ট করা থেকে বিরত থাকুন! ধন্যবাদ, পিডিএফ বই ডাউনলোড সমস্যা হচ্ছে? এখানে দেখুন>যেভাবে PDF ডাউনলোড করবেন?

Previous Next

نموذج الاتصال